September 22, 2024, 5:45 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

রংপুর মিঠাপুকুরে শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের চুরির,মালামাল উদ্ধার হলেও কোন আইনি পদক্ষেপ নাই

রংপুর ব্যুরো,মিঠাপুকুর প্রতিনিধিঃ
রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নাধীন “মৌলভীগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়’র নির্মাণাধীন একাডেমিক  ভবন সম্প্রসারণ কাজের রড চুরির ঘটনা ঘটেছে। এ নিয়ে ঐ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।  তবে চুরির দুই দিন পর স্কুলের নৈশ্যপ্রহরী রফিকুল ইসলামের দেয়া তথ্যের ভিত্তিতে প্রায় লক্ষাধিক টাকার নির্মাণ সামগ্রী রড খোড়াগাছ পশ্চিমপাড়া (ধরেরপড়) এলাকার ইদ্রিস আলীর ছেলে, ঐ শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক অভিভাবক সদস্য তার ছেলে জড়িত
বলে জানা যায়।
প্রভাবশালী মহল অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন এলাকার শিক্ষানুরাগী ও সচেতন অভিভাবক মহল ।
চুরির ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাতে। সেসময় ৪/৫ জনের সংঘবদ্ধ চোরের দলটি বিদ্যালয়ের বারান্দায় শুইয়ে থাকা নৈশ্য প্রহরী রফিকুল মিয়া ও ঠিকাদারের সাইট মিস্ত্রি বেলাল হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে তিন বান্ডিল রড নিয়ে যায় অভিযুক্তরা।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ তারাজুল ইসলাম তারা মিয়া সাংবাদিকদের জানান, একটি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণাধীন একাডেমিক ভবনের নির্মাণ সামগ্রী (রড) চুরির ঘটনা খুবই দুঃখজনক ও হতাশাজনক। যদিও মালামাল উদ্ধার করতে আমরা সমর্থ হয়েছি, কিন্তু আমরা এর সঠিক বিচার চাই।
মৌলভীগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়’র সভাপতি ও খোড়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুল ইসলাম এবং প্রধান শিক্ষক মোঃ মোকতারুল ইসলাম আমাদের এ প্রতিবেদকের কাছে রড চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নাইটগার্ডের দেয়া তথ্যের ভিত্তিতে চুরি যাওয়া মালামাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় প্রতিঠানের সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।  এবিষয়ে বুধবার স্কুলে শালিসি বৈঠক আহবান করা হয়েছে । সেখানে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার্স ইনচার্জ মোঃ জাফর আলী বিশ্বাস জানান, চুরির বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাদের অবগত করা হয়েছে। তদন্তের জন্য আমার অফিসার ঘটনাস্থলে গিয়েছিল। সত্যতাও পেয়েছে। এখন লেখিত অভিযোগ পেলেই অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রাইভেট ডিটেকটিভ/৩১ মার্চ ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর